Thursday, May 9, 2024
HomeBreaking Newsপর্যটকদের দক্ষিণ ভারত ভ্রমনে করাতে একটি বিশেষ ট্রেন চালু করতে চলেছে আইআরসিটিসি

পর্যটকদের দক্ষিণ ভারত ভ্রমনে করাতে একটি বিশেষ ট্রেন চালু করতে চলেছে আইআরসিটিসি

অর্ক সরকার, শিলিগুড়িঃ পর্যটকদের দক্ষিণ ভারত ভ্রমন করানোর জন্য একটি বিশেষ ট্রেন চালু করতে চলেছে আইআরসিটিসি। যে ট্রেনের নাম দেওয়া হয়েছে স্বদেশ দর্শন স্পেশ্যাল ট্যুরিস্ট ট্রেন। শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন আইআরসিটিসি কর্তৃপক্ষ।

পাশাপাশি তারা আরো জানান, মার্চ মাসের ১৫তারিখ থেকে এই ট্রেনটি যাত্রা শুরু করবে কাটিহার স্টেশন থেকে, সেখান থেকে মুঙ্গের-ভাগলপুর-দুমকা-কলকাতা থেকে যাত্রীদের নিয়ে দক্ষিণ ভারতের দিকে রওনা দেবে ট্রেনটি। এই ট্রেনে করেই দক্ষিণের তিরুপতি, রামেশ্বরম, কন্যাকুমারী, মাদুরাই, মালিকারজুন ইত্যাদি জায়গায় ঘুরতে পারবে পর্যটকরা।

এই ভ্রমণের জন্য তিনটি প্যাকেজ ব্যবস্থা করা হয়েছে। ট্রেনের স্লিপার ক্লাসের টিকিটের প্যাকেজ নিলে খরচ পড়বে মাথা পিছু আয় ২০,৯০০ টাকা, এসি তৃতীয় শ্রেণীর টিকিটের প্যাকেজ মাথা পিছু ৩৪,৫০০ টাকা, এসি দ্বিতীয় শ্রেণীর প্যাকেজের দাম পড়বে মাথা পিছু ৪৩,০০০ টাকা। প্রতিটি প্যাকেজেই থাকা, খাওয়া, ভ্রমণ সবটাই থাকছে। এই ট্রেনটি সম্পর্কে আরো তথ্য পাওয়া যাবে আইআরসিটিসি-এর অফিসিয়াল ওয়েবসাইটে বলে তারা জানান।

Bengal News Today
Bengal News Todayhttps://bengalnewstoday.com
Bengal News Today is trusted source of online news. You can read Siliguri News and West Bengal News. Also you can get updates from national, international, entertainment and sports sports news.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments

%d